জকিগঞ্জে সহকারী কৃষি কর্মকর্তাসহ ৩ জনের সাজা

জকিগঞ্জ টুডে ডেস্ক:: জকিগঞ্জে মারামারির দায়ে ৩ জনকে কারাদন্ড ও জরিমানা করেছেন আদালত। এরমধ্যে রয়েছেন গোলাপগঞ্জ উপজেলার সহকারী কৃষি কর্মকর্তা পারভেজ আহমদ। ২০১৬ সালের জুলাই মাসে সুলতানপুর ইউনিয়নের মজলি গ্রামের মৃত আব্দুল খালিকের ছেলে সেলিম আহমদ (৪০) এর উপর বাবুর বাজারে হামলার ঘটনায় সেলিম আহমদ ইউপি সদস্য মনির হোসেন সহ ৮ জনের বিরুদ্ধে জকিগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেছিলেন।

পরে পুলিশ তদন্ত করে সুলতানপুর ইউপি সদস্য মনির হোসেন (৪০), মজলী গ্রামের মাওলানা সিরাজুল ইসলামের ছেলে মুরাদ আহমদ (২২), এমাদ উদ্দিন (২৫), আজিজুল হকের ছেলে পারভেজ আহমদ (২২), আকদ্দছ আলীর ছেলে মাওলানা সিরাজুল ইসলামকে অভিযুক্ত করে এবং ৩ জনকে অব্যাহতি দিয়ে জকিগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে অভিযোগপত্র দাখিল করে। জকিগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে প্রায় ৩ বছর মামলাটির বিচারকার্য শেষে গত ৩০ জুন আদালতের ম্যাজিস্ট্রেট আনোয়ার হোসেন সাগর রায় ঘোষণা করেন।

ঘোষিত রায়ে আদালত ৩২৪ ধারায় গোলাপগঞ্জ উপজেলার উপ সহকারী কৃষি কর্মকর্তা ও মজলী গ্রামের আজিজুল হকের ছেলে পারভেজ আহমদকে ১ বছরের বিনাশ্রম কারাদন্ড, ১ হাজার টাকা জরিমানা করে অনাদায়ে আরো ২ মাসের বিনাশ্রম কারাদন্ড দেন। মাওলানা সিরাজুল ইসলামের ছেলে মুরাদ আহমদ ও এমাদ উদ্দিনকে ৩২৪ ধারায় ৬ মাসের কারাদন্ড ৫শ টাকা জরিমানা করে অনাদায়ে আরো ১ মাসের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দিয়ে বাকী আসামীদেরকে মামলা থেকে খালাস প্রদান করেন। সাজাপ্রাপ্ত আসামীদেরকে সিলেট কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করা হয়। রায়ে বাদী সেলিম আহমদ ন্যায় বিচার পেয়েছেন বলে জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর